Logo
Logo
×

জাতীয়

যুগান্তর মুক্তিযুদ্ধের আদর্শে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে: স্পিকার 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০২ পিএম

যুগান্তর মুক্তিযুদ্ধের আদর্শে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে: স্পিকার 

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। ছবি-যুগান্তর

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রিন্ট মিডিয়ার জগতে দৈনিক যুগান্তর একটি পাঠকনন্দিত বহুল প্রচারিত পত্রিকা। দেশের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ ও সংস্কৃতির বিকাশে পত্রিকাটি অগ্রণী ভূমিকা রাখছে। 

তিনি বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পত্রিকাটি মহান মুক্তিযুদ্ধের আদর্শে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে। 

স্পিকার বুধবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের কনভেনশন সেন্টারে দৈনিক যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষে  আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, যমুনা গ্রুপের চেয়ারম্যান এবং দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম স্বাগত বক্তব্য দেন। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই দৈনিক যুগান্তর মহান জাতীয় সংসদের বিভিন্ন সংবাদ গুরুত্বের সঙ্গে প্রকাশ করে আসছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা করি। জনমতকে সর্বাগ্রে স্থান দিয়ে দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে পত্রিকাটি এ দেশের সাহিত্য-সংস্কৃতি ও আর্থ-সামাজিক উন্নয়নে এবং জঙ্গিবাদ-মাদক-দুর্নীতি প্রতিরোধে প্রয়াস রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

তিনি বলেন, দৈনিক যুগান্তর জাতীয় ও তৃণমূল পর্যায়ের সমস্যা-সম্ভাবনা, উন্নয়ন কর্মকাণ্ড এবং জনমতকে সবার সামনে উপস্থাপন করছে। 

দৈনিক যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষে স্পিকার আশাবাদ ব্যক্ত করেন যে, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে যুগান্তর অগ্রণী ভূমিকা পালন করবে। 

এ সময় তিনি কেক কেটে দৈনিক যুগান্তর পত্রিকার দুই যুগ পূর্তির শুভ উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বর্ষীয়ান অর্থনীতিবিদ মির্জ্জা এবি আজিজুল ইসলাম, জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফেরদৌসী রহমান ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খানকে সম্মাননা দেওয়া হয়। 

বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, যমুনা গ্রুপের পরিচালনা পর্ষদ, যুগান্তর পত্রিকার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী, পাঠক, আমন্ত্রিত অতিথি, গণ্যমান্য ব্যক্তিসহ গণমাধ্যম কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম